Monday, June 5, 2017

Art lesson for all





পেইন্টিং ক্লাবঃ
এটি একটি ব্যক্তিগত উদ্যোগে ড্রয়িং ও পেইন্টিং উন্নত করার শিক্ষাপ্রতিষ্ঠান। খুব সীমিত ছাত্র সংখ্যা মাত্র সাত জন অব্দি নেওয়া হয়।আমরা শিল্পী তৈরি করি।
আজকের দিনে, এমন কোন প্রতিষ্ঠান নেই যেখানে আপনি সত্যিকারে শিল্পী হয়ে উঠতে পারবেন। আমাদের দেশে অনেক আর্ট কলেজ, বিশ্ববিদ্যালয় আছে। বড় বড় পন্ডিত ও অধ্যাপক আছে। আপনাকে কেউ দায়িত্ব নিয়ে শেখাবেনা। আর আপনি সঠিক শিক্ষক না পেলে, হাজার হাজার স্বপ্নবিলাসী শিল্পীর মতো একদিন হারিয়ে যাবেন। শিল্প বোঝাবার জন্য আপনাকে বিশ্বের সেরা শিল্পীদের কাজকর্মের ও জীবনের ভিডিও দেখাবেনা, ঘন্টার পর ঘন্টা লেকচার দেবেনা। কারুর দায় পড়ে নেই। আমাদের দায় আছে, কারণ আমরা চাই, একটা শিল্প আন্দোলন শুরু হোক, নতুন অধ্যায় শুরু হোক এই বাংলায়। হ্যা, আমরা আপনাকে শেখাবার জন্য বেতন নিই।

১। এখানে আপনি আপনার সৃজনশীল ড্রয়িং ও পেইন্টিং নিয়ে বড় হতে পারবেন, শিখতে পারবেন, আত্মপ্রত্যয় ও বিশ্বাস নিয়ে বেড়ে উঠবেন। তাত্ত্বিক ও প্রায়োগিক শিক্ষা পাবেন।
২। আপনার সৃজনশীল কাজের প্রদর্শনীর ব্যবস্থা হয়। মিডিয়ার মাধ্যমে প্রচার করা হয়।
৩। সমকালীন শিল্প নিয়ে আলোচনা, ও সারা বিশ্বের সমকালীন শিল্পীদের কাজ ও তার মূল্যায়ন এবং মহান শিল্পীদের জীবন ও কাজের নিশ্লেষণের ভিডিও দেখান হয়।

কারা যোগ দিতে পারবেনঃ
১৬ বছরের উপর যেকোন ছাত্রছাত্রী যারা ড্রয়িং ও পেইন্টিংকে নিয়ে সারা জীবন চলতে চান, কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান
যারা ছোটবেলায় স্বপ্ন দেখতেন, নানা অসুবিধায় ছবির সাথে দীর্ঘকাল সম্পর্ক নেই, মধ্যবয়সে কর্মজীবনের ফাঁকে সৃজনশীল প্রতিভার বিকাশ করতে চান, প্রদর্শনী করতে চান

শিক্ষার সময়ঃ
প্রতি ক্লাশ ৫ঘন্টা সময় করে মাসে যে কোন চার দিন।
ছাত্রছাত্রীরা ব্যবহার্য জিনিস পত্র নির্দেশ অনুসারে সংগ্রহ করে আসতে হবে।
ছাত্র ছাত্রীদের স্থির করে আসতে হবে ন্যূনতম ৩বছর ক্লাশ করতে হবে।
ক্লাশ ফিঃ
প্রতি ক্লাশ পিছু একহাজার টাকা করে ৪টি ক্লাশ ৪০০০ টাকা, অতিরিক্ত ক্লাশ নিলে সেই অনুযায়ী অতিরিক্ত টাকা দিতে হবে। প্রতিবছর একটি মানপত্র পাওয়া যাবে

হ্যা, এছাড়াও একঘন্টা করে একটি ক্লাশ,মাসে চারদিন,একমাত্র শুরুর ছাত্র ছাত্রীদের জন্য প্রতি রবিবার ৯টা থেকে ১০টা সাধারন ক্লাশ হয়। সেখানে প্রারম্ভিক কিছু শেখানো হয়, ক্লাশ ফিঃ ১০০০ টাকা।
Contact 9330858536
 

No comments: